বিটকয়েন কি এবং কিভাবে আয় করবো?

বিটকয়েন কি এবং কিভাবে আয় করবো?

বিটকয়েন হল ওপেন সোর্স ক্রিপ্টোগ্রাফিক প্রোটকলের মাধ্যমে লেনদেন হওয়া ভার্চুয়াল কারেন্সি। বিটকয়েন লেনদেনের জন্য কোন ধরনের অর্থনৈতিক প্রতিষ্ঠান এবং নিয়ন্ত্রনকারী প্রতিষ্ঠান যেমন ব্যাংক এবং ক্লিয়ারিং হাউজ প্রয়োজন হয় না। ২০০৮ সালে সাতোশি নাকামোতো ছদ্দ নামের কোন বেক্তি বা সিক্রেট গ্রুপ এই কারেন্সির প্রচলন করে। তিনি বা তারা এই মুদ্রাব্যবস্থাকে পিয়ার-টু-পিয়ার লেনদেন নামে অভিহিত করে।

বিটকয়েনের লেনদেনটি বিটকয়েন মাইনার নামে একটি সার্ভার কর্তৃক সুরক্ষিত থাকে। পিয়ার-টু-পিয়ার যোগাযোগ ব্যাবস্থায় যুক্ত থাকা একাধিক কম্পিউটার বা স্মার্টফোনের মধ্যে বিটকয়েন লেনদেন হলে এর কেন্দ্রীয় সার্ভার ব্যবহারকারীর লেজার হালনাগাদ করে দেয়। একটি লেনদেন সম্পন্ন হওয়ার সাথে সাথে নতুন বিটকয়েন উৎপন্ন হয়। ২১৪০ সাল পর্যন্ত নতুন সৃষ্ট বিটকয়েনগুলো প্রত্যেক চার বছর পরপর অর্ধেকে নেমে আসবে। ২১৪০ সালের পর ২১ মিলিয়ন বিটকয়েন তৈরী হয়ে গেলে আর কোন নতুন বিটকয়েন তৈরী করা হবে না।

বিটকয়েনের বিনিময় হার বেড়ে যাওয়ায় এর ভগ্নাংশ সম্প্রতি আলোচনায় উঠে এসেছে। অর্থাৎ বিটকয়েনের ভগ্নাংশ কেনাও সম্ভব। উদ্ভাবকের নামের সঙ্গে মিল রেখে বিটকয়েনের ভগ্নাংশ সাতোশি নামে পরিচিত। এক বিটকয়েনের ১০ কোটি ভাগের এক ভাগ হলো এক সাতোশি। 

এখানে ক্লিক করে সরাসরি বিটকয়েন সাইন আপ পেজে জানঃ

এখন আপনার ইমেইল আর পাসওয়ার্ড লিখে সাইন আপ করুন। দেন মেইল কনফার্ম করেন। তারপর আপনি একটি বিটকয়েন অ্যাড্রেস পাবেন। এর জন্য বিটকয়েন অ্যাড্রেস ট্যাবে গিয়ে Create New Address এ ক্লিক করলেই পেয়ে যাবেন। ওইটি দিয়ে বিটকয়েন লেনদেন করতে পারবেন। ওয়ালেট তৈরি করা তো হল। এবার আর্ন শুরু করি।

প্রথম পদ্দতিঃ

প্রথমে এই লিঙ্কে যান= বিটকয়েন । তারপর আপনার বিটকয়েন অ্যাড্রেস, ইমেইল, পাসওয়ার্ড লিখে সাইন আপ করুন। ইমেইল ভেরিফাই করার দরকার নেই কিন্তু ইমেইলটি সক্রিয় থাকা আবশ্যক কারন আপনার পাসওয়ার্ড বা পেমেন্ট সম্পর্কিত সব ধরনের তথ্যই আপনার মেইল এ যাবে।সঠিকভাবে সাইনআপ করলে আপনি দেখবেন টাইম কাউন্টডাউন হওয়া শুরু হয়েছে। সাইন আপ হয়ে গেলে আপনি ফ্রি প্লে বিকল্পটি পাবেন সেখানে সুধু ক্যাপচাটি প্রবেশ করিয়ে রোল এ ক্লিক করুন।ক্যাপচা সঠিক হলে ডান পাশে উপরে দেখবেন আপনার ব্যালেন্স যোগ হয়েছে।আর আপনার ০.০০০০৫৪৬০ বিটকয়েন আয় হলে সেটা সয়ংক্রিয়ভাবে আপনার বিটকয়েন ওয়ালেট এ চলে যাবে যদি আপনার Auto-Withdraw ENABLED (DETAILS) রেডিও বোতামে চেক করা থাকে।প্রত্যেক রবিবারে এরা পেমেন্ট দিয়ে থাকে।আর প্রত্যেকটি সফল লেনদেন এর সাথে সাথে আপনাকে ইমেইলে জানিয়ে দেয়।

দ্বিতীয় পদ্দতিঃ

এই লিঙ্কে যান। Bitcoin “Create My Free Wallet” এ ক্লিক করুন। এটা আপনার টাকা উত্তলনের অ্যাকাউন্ট।
ইমেইল এবং পাসওয়ার্ড দিয়ে “Continue” এ ক্লিক করুন।
এরপর “Wallet Recovery Mnemonic” শিরনাম এর একটা পপআপ আসবে। এটার ফুল টেক্সট টা কপি করে সেভ করে রাকবেন। কারন এটা আপনার অ্যাকাউন্ট রিকভার করতে লাগবে,যদি আপনি আপনার অ্যাকাউন্ট তথ্য হারিয়ে ফেলেন। ক্লিক “Continue”

“Continue” করার পরবর্তি পেজে “Identifier -84ac4892-8f3c-673-92e0-ca7375fd545e” আপনি এমন একটা কোড পাবেন। এটাও সেভ করে রাকবেন,এটা লগিন করতে লাগবে। এখন আপনি পাসওয়ার্ড দিয়ে লগিন করলে আপনার কয়েন এর পরিমান জানতে পারবেন,কয়েন সেন্ড করতে পারবেন।

তারপর এই লিঙ্কে যান= লিঙ্ক তারপর আপনার বিটকয়েন অ্যাড্রেস লিখে GO তে দিলেই হবে।

বিটকয়েন আয় – আসলে অনেক সাইট আছে যারা আপনাকে তাদের সাইটের অ্যাড দেখার বিনিময়ে আপনাকে বিটকয়েন দিয়ে থাকে। এইসব সাইটে গিয়ে আপনার বিটকয়েন অ্যাড্রেস দিয়ে ক্যাপচা পূরণের মাধ্যমে আপনি খুব সহজেই বিটকয়েন আয় করতে পারেন। আমি এখন আমার দেখা সবচেয়ে নির্ভরযোগ্য কিছু সাইটের কথা এখানে আলোচনা করবো 

প্রথমেই বলতে হয় গোল্ডস-ডে সাইটটি সম্পর্কে, প্রথমে সাইটটি ওপেন করুন। এরপর বিটকয়েন অ্যাড্রেসে আপনার বিটকয়েন আড্রেসটি পেস্ট করে স্পিন করুন। ভাগ্য ভালো থাকলে আপনি জ্যাকপটও পেয়ে যেতে পারেন এখানে  
স্পিন শেষ হলে ক্যাপচা পূরণ করে ক্লেইম করলেই আপনার ইপে.ইনফো অ্যাকাউন্টে সাথে সাথেই বিটকয়েন জমা হয়ে যাবে। একবার বিটকয়েন পাওয়ার ১০মিনিট পর আবার স্পিন করে বিটকয়েন পাওয়া যাবে এখানে।

আরো কিছু সাইট যেখান থেকে অ্যাড বা ক্যাপচা এর মাধ্যমে আয় করতে পারেন যেমন স্টারসবিটফ্রীবিটকয়েন.ওআরজি ,কয়েনকালেক্টCoinfaucetGoldfaucet, DreamFaucet, থেfreecryptocoin SpinandwinonlinemilionsatoshiSurprizes ।

আরো ক্লিয়ারলি জানতে এই লিংকে যান link 1

এবং link 2 

Related Posts


Recent Posts


Categories


Tags