রিভিউ বাংলা কি?

রিভিউ বাংলা কি?

রিভিউ বাংলা, বাংলাদেশের সবচেয়ে বড় রিভিউ প্ল্যাটফর্ম যা একাধারে বাংলা এবং ইংরেজি দুটি ভাষাতেই ব্যবহারযোগ্য। যার লক্ষ্য সাধারন মানুষ যেন মাতৃভাষায় নিজের মতামত প্রকাশ করতে পারেন এবং সমষ্টিগত ভাবে একে অপরকে সাহায্য করতে পারেন সঠিক পণ্য সরবরাহকারী এবং সেবা প্রদানকারী প্রতিষ্ঠান বেছে নিতে। অন্য দিকে  পণ্য এবং সেবা সরবরাহকারী প্রতিষ্ঠান গুলো জেনে নিতে পারে তার ব্যবহারকারীরা কি ভাবছেন তার পণ্য এবং সেবা সম্পর্কে এবং সে অনুযায়ী ব্যবসার ক্রমাগত মান উন্নয়নের ব্যবস্থা নিতে পারেন। 

রিভিউ বাংলা কি করে?

রিভিউ বাংলা এমন একটি  প্ল্যাটফর্ম যেখানে মানুষ যে কোন পণ্য সরবরাহকারী বা সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের ব্যাপারে  নিজের মতামত প্রকাশ করতে পারবে। সেই সাথে কোম্পানি বা সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলো তাদের ভোক্তাদের দেয়া মতামতের উপর ভিত্তি করে পণ্য বা সেবার মান আরো উন্নত করতে পারে।

এক কথায়, ভোক্তাদের জন্য এটি এমন একটি জায়গা  যেটার মাধ্যমে তারা কোম্পানি বা সেবা প্রদানকারী প্রতিষ্ঠান গুলো সাথে একটা সু-সম্পর্ক তৈরীর মাধ্যমে তাদের ব্যবসার ক্রমাগত উন্নতি সাধনে সাহায্য-সহযোগিতা করতে পারবে।

কোন কোম্পানি থেকে পণ্য ক্রয় বা সেবা গ্রহন করার পরে নিজের অভিজ্ঞতা টা সবার সাথে শেয়ার করতে কার না ভাল লাগে? ভোক্তা যদি কোন পণ্য বা সেবা ক্রয় করে খুব সন্তুষ্ট হয়, তবে সে চায় তার ভাল অভিজ্ঞতা সবার সাথে শেয়ার করতে যা দেখে অন্য রাও উপকৃত হয়।  অন্যথায়, ভোক্তা যদি কোন পণ্য ক্রয় বা সেবা গ্রহন করে হতাশ হয়, তবে তার গঠনমূলক সমালোচনাই পারে সেবা প্রদানকারী প্রতিষ্ঠানটির সার্ভিস আরও উন্নত করতে। 

আর কোম্পানি বা সেবা প্রদানকারী প্রতিষ্ঠান গুলোর জন্য রিভিউ বাংলা হচ্ছে তাদের ব্যবসার উন্নতি , প্রচার এবং প্রসারের একটা বড় মাধ্যম। শুধু তাই না, রিভিউ বাংলা এমন একটি প্লাটফর্ম যেটার মাধ্যমে ব্যবসায়ীরা খুব সহজে ভোক্তাদের আস্থা ও বিশ্বাস অর্জন করতে পারবে। রিভিউ বা মতামত এমন একটি প্রক্রিয়া যেটা শুধু ব্যবসায়ীদের উন্নতিতেই অবদান রাখে না, নতুন  নতুন উদ্ভাবনেও অনেক বড় ভুমিকা রাখে।

রিভিউ বাংলা শুধু মতামত প্রকাশের জায়গা না, তার থেকে একটু বেশি!

রিভিউ বাংলা বিশ্বাস করে যে, একটি কোম্পানির তার ভোক্তাদের কাছে লুকানোর কিছু নেই, ভোক্তাদের মতামত এবং উপদেশ কে গুরুত্ব দেয়ার মাধ্যমে তাদের ভালবাসাই ব্যবসার সফলতার মূলমন্ত্র।

সুতরাং রিভিউ বাংলা আশা রাখে প্রকৃত ব্যবসায়ী এবং ভোক্তা উভয়েই রিভিউ বাংলার মাধ্যমে উপকৃত হবেন।

ভোক্তাদের রিভিউ পড়ার কারণঃ 

১। তারা জানে, যেই পণ্য বা সেবা ক্রয় করতে যাচ্ছে, সেই একি পণ্য/ সেবা পূর্বে যারা ভোগ করেছে তাদের থেকে গুরুত্বপূর্ণ তথ্য এবং গাইড লাইন পাওয়া যায়।

২। রিভিউ এর মাধ্যমে ক্রেতারা খুব সহজেই  সিদ্ধান্ত নিতে পারে।

৩।রিভিউ হচ্ছে  কোম্পানির নির্ভরযোগ্যতার প্রত্যক্ষ প্রমান।

৪। রিভিউ দেখে একজন গ্রাহক খুব সহজেই ধারণা করতে পারে যে  পণ্য /সেবা টি গ্রহনের ফলে কি হতে পারে। এক কোথায় এটি ভাল-মন্দ যাচাইয়ের মাপকাঠি 

৫।  মূলত, ভোক্তারা রিভিউ পড়ে কারণ তারা রিভিউ বিশ্বাস করে। তারা মনে করেন, যে কোন কিছু  ক্রয় করার আগে রিভিউ ই পারে সঠিক সিদ্ধান্ত দিতে।


কেন রিভিউ বাংলা ?

১। রিভিউ বাংলার  সবচেয়ে গুরুত্বপূর্ন ব্যাপার হচ্ছে, বাংলাদেশে রিভিউ বাংলাই প্রথম এমন সেবা দিচ্ছে যেখানে একই প্ল্যাটফর্মে ভোক্তারা পাচ্ছে সকল ধরনের পণ্য সরবরাহকারী বা সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের  বাংলায় রিভিউ প্রদান এবং যাচাই করার সুবিধা।

২। ব্যবসায়ীদের জন্য রিভিউ বাংলা তে রয়েছে ফ্রি সাবস্ক্রিপশন এর ব্যবস্থা। তার মানে কোন রকম বিনিয়োগ ছাড়াই ব্যবসায়ীরা তাদের প্রতিষ্ঠানের একটি অনলাইন উপস্থিতি তৈরী করার সুযোগ পাচ্ছে। যেটা তাদের ব্যবসার প্রচার এবং প্রসারে বিরাট ভূমিকা রাখতে পারে। আর কে না জানে বর্তমান যুগে শক্তিশালী অনলাইন উপস্থিতি কতটা গুরুত্বপূর্ণ!

৩। “রিভিউ বাংলা” তে আছে ইংরেজির পাশাপাশি বাংলা তে রিভিউ লিখার এবং সার্চ করার সুবিধা । এটা রিভিউ বাংলার অন্যতম বৈশিষ্ট্য গুলোর মধ্যে একটি। অনেকই হইতো জানেনা যে গুগল সহ অন্যান্য সার্চ ইঞ্জিনে প্রতিনিয়ত প্রচুর পরিমাণ বাংলাতে সার্চ হয়।

৫। একটি প্রতিষ্ঠানের নিজস্য কোন ওয়েব সাইট না থাকলেও, রিভিউ বাংলা সম্পূর্ন ফ্রি তে তাদের জন্য একটি ওয়েব পেজ তৈরী করে দিচ্ছে।

৬। সার্চ ইঞ্জিন র‍্যাঙ্কিং, যেটা কোন কম্পানির অনলাইন রেপুটেশন এর জন্য বিরাট ভূমিকা রাখে। রিভিউ বাংলা সম্পর্কে বিস্তারিত জানতে এখনি ভিজিট করুণঃ www.reviewbangla.com

দেখুন রিভিউ বাংলা কিভাবে কাজ করেঃ http://bit.ly/HowRBWorks

ইমেইলঃ support@reviewbangla.com

বিজনেস রেজিস্ট্রেশনের লিংকঃ https://reviewbangla.com/en/business/new/register/